তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তেজনা , পুলিশের গাড়ি ভাঙচুর

1st June 2021 7:13 pm বাঁকুড়া
তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তেজনা , পুলিশের গাড়ি ভাঙচুর


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তৃনমূলের  দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ , পরিস্থিতি সামাল দিতে গিয়ে আক্রান্ত পুলিশ , পুলিশের গাড়ি ভাঙচুর ।

ফের রাজ্যের শাসক দলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল বাঁকুড়ার মেজিয়া । আজ দুপুরে মেজিয়া থানার মোহনা গ্রামে আচমকাই তৃনমূলের দুই গোষ্ঠী সংঘর্ষে জড়িয়ে পড়ে । ঘটনার খবর পেয়ে পরিস্থিতি সামাল দিতে মেজিয়া থানার পুলিশ হাজির হলে আক্রান্ত হতে হয় পুলিশকেও । পুলিশের একটি গাড়িতে ভাংচুর চালানো হয় । পরে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে । ঘটনায় পনেরো জনকে আটক করা হয়েছে ।

বাঁকুড়ার মেজিয়া ব্লকের মোহনা গ্রামে তৃনমূলের মনিরুল খান গোষ্ঠীর সঙ্গে দীর্ঘদিনের বিবাদ গ্রামেরই আনিসুল খান গোষ্ঠীর । এর আগে একাধিক বার দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনাও ঘটেছে । আজ দুপুরে আচমকাই আনিসুল খান গোষ্ঠীর লোকজন লাঠিসোঁটা ও বিভিন্ন ধারালো অস্ত্র নিয়ে মনিরুল খান এর বাড়িতে হামলা চালায় বলে অভিযোগ । আর এই ঘটনাকে কেন্দ্র করেই এলাকায় উত্তেজনা সৃষ্টি হয় । সংঘর্ষে জড়িয়ে পড়ে দুপক্ষই । অভিযোগ এদিন আনিসুল খান এর লোকজন মনিরুল খানের বাড়িতে চড়াও হয়ে বাড়ি ভাংচুর করতে শুরু করে । বাধা দিতে গেলে মনিরুল খানের পরিবারের সদস্যদের ব্যাপক মারধরও করা হয় । হামলার খবর পেয়ে মোহনা গ্রামে যায় মেজিয়া থানার পুলিশ । অভিযোগ পুলিশ গ্রামে ঢুকতেই আনিসুল খান এর লোকজন পুলিশের উপর চড়াও হয়ে পুলিশের গাড়িটি ভাংচুর করে । এরপরই আনিসুল খান এর লোকজন এলাকা ছেড়ে পালিয়ে যায় । পরে মেজিয়া থানা থেকে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে । গ্রাম জুড়ে চলে ব্যাপক ধরপাকড়ও । এলাকায় উত্তেজনা থাকায় গ্রামে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে ।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।